কোথায় খুঁজে পাই
- কাজী আনিসুল হক ২৯-০৪-২০২৪

তোমায় নিয়ে লিখবো কিছু ভাবছি সাড়াদিন,
কেমন করে মিটাই বলো বাবা তোমার ঋন?
চলে গেছো সেই যে কবে, আসলে না আর ফিরে।
কেমন করে থাকছো তুমি আমাদেরকে ছেড়ে?

আজো বাবা পরছে মনে সেই দিনেরও কথা-
যেদিন তুমি চলে গেলে, বুজলে চোখের পাতা
প্রশ্ন কিছু ছাড়েনা পিছু ;কেমন আছো তুমি?
তারার মাঝে মিছে খুজি এখনো তোমায় আমি।

সবাই ডাকে বাবা-বাবা, আমার তুমি যে নাই -
কোথায় বা গেলে বলো বাবা, তোমায় খুঁজে পাই ?


(বি:দ্র: আজ আমার বাবার মৃত্যু বার্ষিকী । ১৯৯৫ সালের এই দিনে বাবা হার্ট এ্যাটাক এ বাবা মারা গেছেন । আজো সেই দিনের কথা আমি ভুলতে পারি না। আজ চিৎকার করে বলতে ইচ্ছে করছে -“বাবা কোথায় তুমি , বাবা তোমায় অনেক ভালোবাসি আমি .................................)”

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।